June 28, 2024, 12:05 am

সংবাদ শিরোনাম
রংপুর বিভাগের সমবায় কর্মকর্তা ও সমবায়ী কর্তাদের নৈরাজ্যে কোটি কোটি টাকা লোপাট-দিশেহারা সাধারণ সমবায়ী গোয়াইনঘাটে হাফেজ্জী হুজুর রহঃ সেবা ফাউন্ডেশনের ঢেউটিন বিতরণ কুড়িগ্রামের ভুরুমারীতে ভিনদেশী রঙের দুই সন্তানকে নিয়ে দুঃশ্চিন্তায় বাবা মা নরসিংদীর চাঞ্চল্যকর কান্তা হত্যার পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মামুনকে গ্রেফতার করলো রৌমারী থানা পুলিশ পটুয়াখালীতে ১ হাজার ২’শত কৃষকের মাঝে বিনামূল্যে ৬ হাজার নারিকেল চারা বিতরন সান্তাহার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা সান্তাহার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা পার্বতীপুরে ৩দিন ব্যাপি কৃষি মেলার শুভ উদ্বোধন ও বিনামূল্যে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ পার্বতীপুরে পাট উৎপাদনকারী কৃষকদের দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন উখিয়ায় প্রাইভেটকারসহ ২৫ হাজার ৮’শ ইয়াবা নিয়ে চালক আটক

ইহুদিদের নিরাপত্তায় ফ্রান্সে ১০ হাজার পুলিশ

ইহুদিদের উপাসনালয়ের নিরাপত্তা নিশ্চিতে ১০ হাজার পুলিশ মোতায়েন করেছে ফ্রান্স। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন মঙ্গলবার এ ঘোষণা দিয়েছেন।

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের সাম্প্রতিক বর্বরতার পরিপ্রেক্ষিতে ফ্রান্সে ইহুদিদের টার্গেট করে বেশ কিছু সহিংসতার খবর পাওয়া গেছে। এরপরই ইহুদিদের নিরাপত্তা দিতে অতিরিক্ত এই পুলিশ মোতায়েনের ঘোষণা এলো।

খবরে জানানো হয়, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ইহুদিদের স্কুল, সিনাগগ এবং সাংস্কৃতিক কেন্দ্রগুলোর নিরাপত্তা বৃদ্ধির নির্দেশ দিয়েছেন। ফ্রান্সের মোট ৯৫০টি স্থানকে এই নিরাপত্তার অধীনে আনা হবে। ফরাসি পার্লামেন্টে এ কথা জানান ডারমানিন।

তিনি বলেন, ৭ অক্টোবরের পর থেকে ফ্রান্সে মোট ৮৫৭টি ইহুদিবিদ্বেষী ঘটনা ঘটেছে। এই সংখ্যা গোটা ২০২২ সালের থেকেও বেশি।

প্যারিস ও এর কাছাকাছি ছোট শহরগুলোতে থাকা ইহুদি বাসিন্দাদের সব থেকে বেশি টার্গেট করা হয়েছে। এছাড়া ইহুদিদের বাড়িতে বিভিন্ন উসকানিমূলক স্প্রে-পেইন্ট করা হয়েছে বলেও জানা গেছে। ফ্রান্স কর্তৃপক্ষ ইহুদিবিরোধী এসব ঘটনার নিন্দা জানিয়েছে।

প্যারিসের ডেপুটি মেয়র আন্তোইন গুইলো ইহুদি-বিদ্বেষকে অগ্রহণযোগ্য আখ্যা দিয়ে এর নিন্দা জানিয়েছেন। সেন্ট-ওয়েনের মেয়র করিম বোয়ামরানে বলেছেন, তার অফিস ফ্রান্সের ঐতিহ্যগত মূল্যবোধের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ।

৭ অক্টোবর থেকে গাজায় একটানা হামলা চালিয়ে আসছে ইসরাইল। ইহুদিবাদী দেশটির হামলায় এখন পর্যন্ত প্রায় ৯ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন। দিন যত যাচ্ছে ইসরাইলের হামলা আরও জোরদার হচ্ছে। ইসরাইলের হামলার নিন্দা জানানোর পরিবর্তে ফ্রান্সসহ গোটা পশ্চিমা বিশ্ব উলটো আরও তাদের সমর্থন দিচ্ছে

Share Button

     এ জাতীয় আরো খবর